Home Uncategorized বরাক ভ্যালি ইউথ ইউনিয়নের উদ্যোগে চান্দীঘাট চা-বাগানের চা শ্রমিক পরিবারের...

বরাক ভ্যালি ইউথ ইউনিয়নের উদ্যোগে চান্দীঘাট চা-বাগানের চা শ্রমিক পরিবারের মধ্যে বস্ত্র এবং কম্বল বিতরণ

সামাজিকভাবে অধিকতর বঞ্চিত, প্রান্তিক ও বিচ্ছিন্ন বিভিন্ন চা সম্প্রদায়ের সিংহভাগ দরিদ্র কিংবা হতদরিদ্র লোকদের উপর করোনা অতিমারির প্রভাব খুবই উদ্বেগজনক । দেশে চলমান দুর্যোগকালীন পরিস্থিতিতে তাঁদের অধিকাংশ আরও বিপন্ন অবস্থায় পড়েছেন। দেশে লকডাউন এবং এর পরবর্তী পরিস্থিতিতে এসব সম্প্রদায়ের মানুষদের ভয়াবহ আর্থিক সংকটের মুখোমুখি হতে হচ্ছে।বাজারে জিনিসপত্রের অত্যধিক দাম এবং পর্যাপ্ত উপার্জন না থাকায় দৈনন্দিন জীবনের বিভিন্ন মৌলিক চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন তারা।তাছাড়া শীতকালে অনেকের বাড়িঘরেই শীত বস্ত্রের সংকট রয়েছে। অভাব-অনটনের কারণে অনেকেই শীতবস্ত্র কিনতে পারছেন না। তাই এই দুঃসময়ে তাদের পাসে দাঁড়ানো সামাজিক কর্তব্য। এই বিষয়টি অনুভব করে সামাজিক সংগঠন বরাক ভ্যালি ইউথ ইউনিয়ন সংস্থার কর্মকর্তারা তাদের পাশে দাঁড়ালেন।সামাজিক সংস্থার কর্মকর্তারা কাছাড় জেলার চান্দীঘাট চা বাগানে গিয়ে দেড় শতাধিক চা শ্রমিকদের মধ্যে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে বস্ত্র এবং কম্বল তুলে দেন এবং আগামী দিনেও তাদের পাশে থাকার আশ্বাস দেন।

এই অনুষ্ঠানের বিষয়ে বরাক ভ্যালি ইউথ ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, “বরাক ভ্যালি ইউথ ইউনিয়ন একটি সংস্থা যা বরাক উপত্যকায় কর্মসংস্থান সৃষ্টি, গরিবদের সহায়তা, শিশুদের বিকাশ এবং নারী ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে।সম্প্রতি আমরা চান্দিঘাট বাগানে দেড় শতাধিক লোককে কাপড় এবং নতুন কম্বল বিতরণ করেছি।আমরা শীঘ্রই আরও অনেকগুলি ক্ষেত্রে বিতরণ করব।”

তাছাড়া শীতবস্ত্র কম্বল পেয়ে শ্রমিকরা রীতিমতো আপ্লুত। স্বেচ্ছাসেবী সংস্থাটির এ ধরনের কাজকর্মের ভূয়শী প্রশংসা করেছেন এলাকার সাধারণ মানুষ জন।তাদের মতে, ” এই দুঃসময়ে চা শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে বরাক ভ্যালি ইউথ ইউনিয়ন।তাদের এই পদক্ষেপ খুবই প্রশংসনীয়।অন্যান্য সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংস্থাগুলিকেও চা শ্রমিকদের সাহায্যে এগিয়ে আসা উচিত।”