Home Uncategorized দুঃস্থ লোকদের মধ্যে শীতের কম্বল বিতরণ করে আন্তর্জাতিক লিও দিবস পালন করল...

দুঃস্থ লোকদের মধ্যে শীতের কম্বল বিতরণ করে আন্তর্জাতিক লিও দিবস পালন করল লিও ক্লাব অফ শিলচর সেন্ট্রাল

লিও ক্লাব হল লায়ন্স ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন। লিও শব্দের অর্থ হল নেতৃত্ব, দক্ষতা,সুযোগ। লিও ক্লাব তরুনদের সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নেতৃত্ব বিকাশে সহযোগিতা করে।লিও ক্লাবের প্রধান উদ্দেশ্য হল সমাজে স্বাস্থ্য সেবা প্রদান, দারিদ্র বিমোচন, আত্নউন্নয়ন ইত্যাদি বিষয় নিয়ে কাজ করা। লিও ক্লাব ১৯৫৭ সালের ৫ ডিসেম্বর স্থাপিত হয়েছিল।তাই প্রতিবছর এই দিনটিতে লিও ক্লাবের সদস্যরা সমগ্র বিশ্বজোড়ে আন্তর্জাতিক লিও দিবস হিসেবে পালন করে।তাই প্রতি বছরের ন্যায় এবৎসরও গতকাল লিও ক্লাব অব শিলচর সেন্ট্রাল-এর সদস্যরা শিলচরে আন্তর্জাতিক লিও দিবস উদযাপন করছে।তাছাড়া তাদের উদ্দেশ্য মতে গতকাল তারা রাস্তার পাশে থাকা দুঃস্থ লোকদের মধ্যে শীতের কম্বল বিতরণ করে এই দিনটি পালন করেছে এবং এই পুরো প্রকল্পটি তাদের ক্লাবের সদস্যরা স্পনসর করেছে।

এই প্রকল্পটিতে লিও ক্লাব অব শিলচর সেন্ট্রাল-এর সদস্য লিও বিবেক দে একা ৫টি কম্বল স্পনসর করেছেন।তাছাড়া এই প্রকল্পে অন্যান্য স্পনসর হলেন : লিও বিশ্বজিৎ দত্ত ,লিও রাজদোলালী মজুমদার , লিও অভিষেক চক্রবর্তী , লিও ধৃতি সুন্দর পাল , লিও সুম্যোজিৎ ধর , লিও নন্দিনী ভট্টাচার্জি , লিও অরজুন কালওয়ার ,লিও জয়দীপ দত্ত , লিও অনন্যা পন্ডিত , লিও অলোক নাথ *লিও অমিত বণিক , লিও সঞ্জনা পাল , লিও শিভায়ন দেব রায়, লিও সুভদীপ রায় , লিভ সৌভিক মজুমদার।

এই প্রকল্পের বিষয়ে লিও ক্লাব অব শিলচর সেন্ট্রাল-এর একজন সদস্য জানান, ” এই অনুভূতিটিই অন্যরকম হয় যখন আমরা দেখি যে কেউ এইরকম ঠান্ডা আবহাওয়ায় কম্বল পেয়ে আনন্দিত হয়ে হাসছে এবং যখন আপনি জানবেন যে তাদের হাসার কারণটি আপনি তা সত্যিই দুর্দান্ত। আমরা একজন লিও ক্লাবের সদস্য হয়ে সমাজের সেবা করে গর্বিত বোধ করি।”