Home Uncategorized অসমের নতুন মুখ্য সচিব জিষ্ণু বড়ুয়া।

অসমের নতুন মুখ্য সচিব জিষ্ণু বড়ুয়া।



শুক্রবার জিষ্ণু বড়ুয়াকে আসাম সরকারের নতুন মুখ্য সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।তিনি বর্তমানে স্বরাষ্ট্র ও রাজনৈতিক, রাজস্ব এবং দুর্যোগ ব্যবস্থাপনা এবং আসাম চুক্তি বাস্তবায়ন বিভাগের অতিরিক্ত প্রধান সচিব হিসাবে দায়িত্বে ছিলেন, তিনি শনিবার রাজ্যের মুখ্যসচিবের দায়িত্ব নেবেন।

তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের সেন্ট স্টিফেন কলেজ থেকে ইতিহাসের দর্শন এবং স্নাতকোত্তর করেছেন। তিনি একজন আগ্রহী পাঠক, যার কাছে ফিকশন এবং নন ফ্রিকশন উভয়েরই বইয়ের বিশাল সংগ্রহ রয়েছে। তিনি ক্রিকেটের একজন অনুরাগী।তাছাড়া ভ্রমণ করারও অনুরাগী তিনি।

অসম রাজ্য সরকারের চাকরিজীবনে, শ্রী বড়ুয়া 1994-95, সালে এসডিও (সিভিল) অভয়াপুরি, জেলা প্রশাসক এনসি হিলস,1996-97 তে জেলা প্রশাসক জোড়াহাট, আসাম শিল্প বিকাশের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে নিযুক্ত ছিলেন। তিনি 2001 থেকে 2006 সাল পরিসংখ্যান ও কর্মসূচী বাস্তবায়নের পাশাপাশি কেন্দ্রীয় বাণিজ্য, পরিকল্পনা, পরমাণু শক্তি, এবং মহাসচিবের ব্যক্তিগত সচিব এবং পরে মন্ত্রনালয়ে পরিচালক (পুলিশ) হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।2013 থেকে 2014 সাল পর্যন্ত তিনি ভারত সরকারে যুগ্ম সচিব, পরিষেবা, ভিজিলেন্স এবং প্রশিক্ষণ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।তাছাড়াও কর্পোরেশন (এআইডিসি), কমিশনার ও সেক্রেটারি, কর্মী, স্বরাষ্ট্র ও রাজনৈতিক বিভাগসমূহ, আসামের মুখ্যমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি ইত্যাদি গুরুত্বপূর্ণ পদেও অতীতে তিনি নিযুক্ত ছিলেন।

শনিবার তিনি বর্তমান মুখ্যসচিব কুমার সঞ্জয় কৃষ্ণের হাত থেকে মুখ্যসচিবের দায়িত্ব গ্রহণ করবেন , যিনি ৩১ অক্টোবর অবসর গ্রহণ করবেন।