প্রাক্তন কংগ্রেস নেতা রিপুন বরাকে অসম শাখার সভাপতি ঘোষণা করল তৃণমূল কংগ্রেস

প্রাক্তন-কংগ্রেস-নেতা-রিপুন-বরাকে-অসম-শাখার-সভাপতি-ঘোষণা-করল-তৃণমূল-কংগ্রেস
কাছাড় ক্রনিকলস, শিলচর, ২৩ এপ্রিল ১৭ এপ্রিল কংগ্রেস দল ত্যাগ করেছিলেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ তথা

কাছাড় ক্রনিকলস, শিলচর, ২৩ এপ্রিল

১৭ এপ্রিল কংগ্রেস দল ত্যাগ করেছিলেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ তথা অসম কংগ্রেসের প্রাক্তন সভাপতি রিপুন বরা। তৃণমূলে যোগ দেওয়ার এক সপ্তাহের মধ্যে তাকে দলের অসম শাখার সভাপতি হিসেবে ঘোষণা করা হয়েছে। দলের কেন্দ্রীয় সম্পাদক অভিষেক ব্যানার্জি শনিবার দলের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।


দলের পক্ষ থেকে এক নির্দেশনামায় অভিষেক ব্যানার্জি লিখেছেন, "সারা ভারত তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা ব্যানার্জি অসমের জনগণের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছেন। চেয়ারপার্সন অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছেন, প্রাক্তন রাজ্যসভার সাংসদ এবং অসম সরকারের প্রাক্তন মন্ত্রী রিপুন বরাকে সারা ভারত তৃণমূল কংগ্রেসের অসম শাখার সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।"


খবরটি ঘোষণা হওয়ার পর রিপুন বরা টুইটারে লিখেছেন, "আমাকে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার জন্য সারা ভারত তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জি এবং সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে ধন্যবাদ জানাই। আপনারা আমার উপর যে আস্থা দেখিয়েছেন, তাকে সম্মান জানিয়ে আমি সর্বশক্তি দিয়ে দলের উন্নতির স্বার্থে কাজ করে যাব।"


১৭ এপ্রিল কংগ্রেস দল ত্যাগ করার সময় রিপুন বরা বলেছিলেন, কংগ্রেস দল বিরোধীর দায়িত্ব পালন করার কথা ভুলে গিয়ে নিজেদের মধ্যে ব্যক্তিস্বার্থে লড়াইয়ে ব্যস্ত। কংগ্রেস দলের একাংশ নেতারা নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য বিজেপি নেতা, বিশেষ করে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে যোগাযোগ রাখছেন এবং দল বিরোধী কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন।


রিপুন বরা-কে অসমের সভাপতির দায়িত্ব দেওয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন রাজ্যসভা সাংসদ সুস্মিতা দেব। তিনি বলেন, "রিপুন বরা একজন দক্ষ রাজনীতিবিদ এবং সংগঠন করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। উত্তরপূর্বে এখন তৃণমূলের মূল উদ্দেশ্য হচ্ছে সংগঠন গড়ে তোলা, এই ক্ষেত্রে দলের সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ।"


সুস্মিতা জানান, মে মাসে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস তাদের গুয়াহাটি কার্যালয় চালু করবে, সেখান থেকেই উত্তর-পূর্বের সব ধরনের গুরুত্বপূর্ণ কার্যকলাপ মনিটর করা হবে।



Biswa Kalyan Purkayastha

Biswa Kalyan Purkayastha

Cachar Chronicles

Total 3 Posts. View Posts


About us

Cachar Chronicles is a digital infotainment website based out at Silchar, Our main aim is to bring out the unknown and unheard stories of Barak Valley and beyond through Documentaries, Ground reports, Opinions, and much more.




Follow Us